Breaking News
Home / উপ-সম্পাদকীয় / শ্রীমঙ্গলের ৪ কলেজ পড়ুয়া তরুণী গড়ে তুলে তুলেছে “মানব কল্যাণে সামাজিক তহবিল”

শ্রীমঙ্গলের ৪ কলেজ পড়ুয়া তরুণী গড়ে তুলে তুলেছে “মানব কল্যাণে সামাজিক তহবিল”

*সৈয়দ মিজানুর রহমান, নিজস্ব প্রতিবেদকঃ  শ্রীমঙ্গলের ৪ তরুণী প্রথম শুরু করেছিল বন্ধু,সহপাঠীদের পাশাপাশি পাড়া মহল্লার সুন্দর সৃজনীশক্তি সম্পন্ন যুবক যুবতীদের আন্তরিক পরামর্শ,সহযোগীতায়,এলাকার অনেক সমাজসেবকের উৎসাহ ও সহযোগিতায় অনেক পেরেশানি ও দৌড়াদৌড়ি করে অসহায় দরিদ্র মানুষদের স্বাবলম্বী করার উদ্দেশ্য ” মানবকল্যাণে সামাজিক তহবিলের” কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

চলতি বছরের ৩০ জুলাই থেকে তারা এই জন কল্যাণমূলক কার্যক্রম শুরু করে।তাদের এই উদ্যোগে সাড়া দিয়ে সারাদেশের অনেক তরুণ তরুণী যারযার জেলায়,অঞ্চলে এর শাখা করার জন্য ভাবছে।এককথায় একটি ইতিবাচক সাড়া পড়েছে।
এবার উদ্যোক্তাদের কিছু কথা তুলে ধরা হলো:
“ক্ষুদ্র ক্ষুদ্র বালুকণা, বিন্দু বিন্দু জল,গড়ে তোলে মহাদেশ সাগর অতল।”-কথাটির অর্থ হচ্ছে অনেক ছোট ছোট জিনিস থেকেই বড় কিছু গড়ে ওঠে। সব কিছুরই একক রয়েছে যা যুক্ত হয়ে বৃহৎ আকার ধারণ করে তেমনি আমাদের সবার ছোট ছোট দান একত্র করে প্রতি মাসে অনন্ত একজন অসহায় দরিদ্র মানুষকে স্বাবলম্বী করতে পারি ইনশাআল্লাহ। আমরা সব অসহায় দরিদ্র মানুষকে একসাথে সহযোগিতা করতে পারব না ঠিক আছে বাট সবাই মিলে তো একজন দরিদ্র মানুষকে সহযোগিতা করতে পারি তাই না???তাই আসুন আমরা সবাই মিলে যে যত পারি এই গ্রুপে দান করি। আমরা সবাই প্রতিদিনই তো কত টাকা অহেতুক খরচ করি তাই না? তাহলে দান করার উদ্দেশ্য প্রতিদিন কি ৫/১০৳ এই গ্রুপে গরীবদের সহযোগিতার জন্য দিতে পারি না? প্রতিদিন এই ৫/১০৳ দান করলে আমাদের কারও তেমন কোন ক্ষতি হবে না বাট এই ক্ষুদ্র দানে একজন গরীবের মুখে হাসি ফোটানো সম্ভব তাই না?? এই নিজে দান করতে না পারলে অন্যকে তো উৎসাহ করতে পারি তাই না??তাই আপনারা প্লিজ নিজে দান করুন অন্যকেও দান করার ব্যাপারে উৎসাহ করুন আর এই পোস্টটা আপনাদের টাইম লাইনে ও অন্যান্য গ্রুপে বেশি বেশি শেয়ার করুন প্লিজ।”
তাদের এই মহৎ প্রয়াস

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

কুষ্টিয়ায় কলেজছাত্রকে নৃশংস ভাবে পিটিয়ে হত্যা, সিসিটিভি ফুটেজ ভাইরাল

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে ‘সমর্পণ’ নামে একটি মাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্রে এক কলেজছাত্রকে হত্যার অভিযোগ উঠেছে। …