Breaking News
Home / ধর্ম / রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী পালনে চলছে প্রস্তুতি

রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী পালনে চলছে প্রস্তুতি

বাংলাভোর নিউজ ডেস্কঃ  ধর্মীয় ভাবগাম্ভীর পরিবেশে সারাদেশের মত রাজশাহীতেও আগামী ১০ নভেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন করা হবে। এজন্য এক সপ্তাহ আগ থেকেই ব্যাপক প্রস্তুতি শুরু হয়ে গেছে।

দিনটি উপলক্ষে ওইদিন সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরে বিশাল জশনে জুলুস বের করা হবে। রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে তা শেষ হবে। এসময় দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

মহানগরের শিরোইল কলোনী বায়তুল মামুর জামে মসজিদ থেকে প্রতিবছরের মত এবারও শোভাযাত্রা বের করা হবে। ধর্মীয় শোভাযাত্রা বের করবে গাউছিয়া কমিটি মহানগর শাখা। সকাল সাড়ে ৮টায় শোভাযাত্রাটি শিরোইল কলোনী ৪ নম্বর গলির শেষ মাথায় বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের করা হবে।

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মহানগরের দরগাপাড়া হযরত শাহ মখদুম (রহ.) এর মাজারে গিয়ে শেষ হবে।

হযরত শাহ মখদুম রূপোশ (রহ.) দরগাহ শরীফে চাদর চড়ানোর পর পুনরায় বায়তুল মামুর জামে মসজিদ শিরোইল কলোনী ৪ নম্বর গলিতে জমায়েত হয়ে মিলাদ মাহফিল ও দরুদ সালাম ও কেয়াম হবে।

পরে মুসলিম উম্মা এবং দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করবেন মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আতাউল মোস্তফা কাদরী।

রাজশাহী গাউছিয়া কমিটি মহানগর শাখার সভাপতি সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি জানান, এরইমধ্যে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে মসজিদের আশপাশের সড়কগুলোতে ব্যাপকভাবে সাজানো হয়েছে। লাল ও সবুজ পতাকা দিয়ে সাজানো হয়েছে শিরোইল কলোনী এলাকার ১, ২, ৩ ও ৪ নম্বর সড়কের চারপাশের বাড়িগুলোও। সুসজ্জিত তোরণ নির্মাণ হয়েছে। সন্ধ্যার পর থেকে এলাকার সড়কগুলোয় শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা।

এদিকে, একইদিন সকাল ৯টায় খানকায়ে গাওসুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরে পৃথক জশনে জুলুস বের করা হবে। এছাড়া মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হবে।

রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সাঃ) উদযাপনের লক্ষ্যে বয়ান ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About Bangla Vhor

mm

Check Also

নারীদের চেহারা সতরের অন্তর্ভুক্ত কি না?

প্রশ্ন: নারীদের চেহারা সতরের অন্তর্ভুক্ত কি না? উত্তর: নারীদের চেহারা সতরের অন্তর্ভুক্ত কি না এ বিষয়ে ফকীহগণের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *