Breaking News
Home / বিশ্ব সংবাদ / মালয়েশিয়ায় জেল হত্যা দিবস পালিত

মালয়েশিয়ায় জেল হত্যা দিবস পালিত

মালয়েশিয়ায় জেল হত্যা দিবস পালিত হয়েছে। রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় দেশটির রাজধানী কুয়ালালামপুরের হোটেল গ্র্যান্ড প্যাসিফিক এর বলরুমে দিবসটি উপলক্ষে শোক, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আহ্বায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও প্রকৌশলী রাহাদ উজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া ক্রাইম প্রিভেনশন ফাউন্ডেশনের সেক্রেটারী দাতু শ্রী ফুয়াদ বিন তালিব।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর জনাব হেদায়েতুল ইসলাম মন্ডল, প্রকৌশলী আমিরুল ইসলাম, আব্দুল হামিদ জাকারিয়া, এ কামাল হোসেন চৌধুরী, কাওসার হোসেন ও শাখাওয়াত হোসেন সুমন।

প্রধান বক্তা ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক রাশেদ বাদল।

হাফেজ ক্বারী আলহাজ্জ ইসা রুহুল আসিফের কোরআন তেলাওয়াত, আহ্বায়ক কমিটির সদস্য প্রদীপ কুমারের গীতা পাঠ, জাতীয় সংগীত ও জাতীয় চার নেতার বিদেহী আত্মার মাগফেরাতসহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির, নূর মোহাম্মদ ভূইয়া, হুমায়ুন কবির আমির, শাখাওয়াত হোসেন, আব্দুল বাতেন ও মালয়েশিয়াস্থ সকল প্রাদেশিক শাখা কমিটির নেতৃবৃন্দ, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক হারুন মিয়াজি, বুকিতবিনতাং শাখার সভাপতি লাল্টু বিশ্বাস, জালান পিল শাখার শামসুল হক, পিজে শাখার সাধারণ সম্পাদক ইমাম হোসেন, ক্লাং শাখার সভাপতি সোহাগ, নিলাই শাখার সভাপতি রানা ফকির, কেপং শাখার সভাপতি চান মিয়া, পুচং শাখার সভাপতি মনির, পুচং পুতরামাস শাখার সভাপতি ইকবাল হোসেন, রাওয়াং শাখার সাধারণ সম্পাদক এস এম জাকির, পাংশাপুরী শাখার মকবুল হোসেন, সুনগাইবুলু শাখার ওসমান, চায়না টাউনের আলমগীরসহ আরও অনেকে।

বক্তারা জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধু ও তার পরিবার এবং সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতি গঠনে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার করেন।

এ সময় লেবার কাউন্সিলর হেদায়েতুল ইসলাম মন্ডল জাতীয় চার নেতাসহ সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। মালয়েশিয়াস্থ বাংলাদেশিদের উদ্দেশ্যে মালয়েশিয়ার বর্তমান পরিস্থিতি এবং করণীয় শীর্ষক বিভিন্ন দিক নির্দেশনামূলক তথ্য দিয়ে প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে বিস্তারিত আলোচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, খোকন কর্মকার, মানিক মিয়া, হানিফ, ইকবালসহ অন্যান্য কেন্দ্রীয় ও প্রাদেশীক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবার, জাতীয় চার নেতা এবং সকল শহীদদের স্মরণে এবং তাদের আত্মার মাগফেরাত কামনায় এবং জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সহায়তাসহ উনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

ধেয়ে আসছে দানবীয় উল্কাপিণ্ড

বাংলাভোর নিউজ ডেস্কঃ  প্রায় সাড়ে ছয় কোটি বছর আগে পৃথিবীর বুকে বিচরণ ছিল বিশালাকার ডাইনোসরের। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *