Breaking News
Home / স্বাস্থ্য / বাবাকে বাঁচাতে লিভার দিয়ে দিচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী!

বাবাকে বাঁচাতে লিভার দিয়ে দিচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী!

অসুস্থ বাবাকে বাঁচাতে নিজের লিভারটাও দিয়ে দিতে চান কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৮ম ব্যাচের ছাত্রী উর্মি আচার্য্য। বাবা নারায়ন আচার্য্য দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে ভুগছেন। বাবার কষ্ট দেখে নিজের লিভারের কিছু অংশ বাবাকে দিয়ে দিতে চান তিনি। তবে লিভার ট্রান্সপ্লান্ট ও পরবর্তী মেডিসিন বাবদ প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন। যা দেয়ার সামর্থ্য ওই পরিবারের নেই। তাই সমাজের বিবেকবানদের দারস্ত হয়েছেন তারা।

জানা যায়, দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে আক্রান্ত নারায়ন আচার্য্যকে চূড়ান্ত চিকিৎসা হিসেবে লিভার ট্রান্সপ্লান্টের কথা জানান চিকিৎসকরা। বাংলাদেশে ট্রান্সপ্লান্টে ঝুঁকি থাকলেও ব্যায়বহুল হওয়ায় ভারতে নিতে পারেনি তার পরিবার। এ কারণে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে লিভার ট্রান্সপ্লান্টের সিদ্ধান্ত নেয়া হয়। চিকিৎসকরা সবকিছু চূড়ান্ত করে জানান, অক্টোবরের শেষের দিকে যেকোন দিন ট্রান্সপ্লান্ট করানো হবে। আর বাবাকে লিভারের অংশ দিবেন তার মেয়ে উর্মি আচার্য্য।

এদিকে ট্রান্সপ্লান্ট করার আগে পাঁচ লক্ষ টাকা জমা করতে বলা হয়েছে এবং ট্রান্সপ্লান্টের পরবর্তী দুই বছর ধরে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকার মেডিসিন, আনুষাঙ্গিক খরচ সহ ১৫ লক্ষ টাকার প্রয়োজন। পারিবারিকভাবে ১৫ লাখ টাকা যোগাড় করা অসম্ভব হওয়ায় সকলের সহযোগিতা কামনা করেছে উর্মির পরিবার।

সাহায্য পাঠানোর ঠিকানা:

বিকাশ, (পার্সোনাল) – ০১৭০৩৫১৯৯৭৭,

ডাচ বাংলা ব্যাংক হিসাব নম্বর- ১৯৪১০১৪১৩২৩ (ঊর্মি রাণী আচার্য্য)।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের দুর্নীতি নিয়ে বেরিয়ে আসছে

বাংলাভোর নিউজ ডেস্কঃ হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের দুর্নীতি নিয়ে বেরিয়ে আসছে আরও নতুন সব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *