Breaking News
Home / ধর্ম / বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশনের উদ্বেগে শার্শা উপজেলা ব্যাপি ৯৫ টি কেন্দ্রে চলছে পবিত্র কুরআন ছবক অনুষ্ঠান

বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশনের উদ্বেগে শার্শা উপজেলা ব্যাপি ৯৫ টি কেন্দ্রে চলছে পবিত্র কুরআন ছবক অনুষ্ঠান

কামাল হোসেন, যশোর ব্যুরোঃ বাংলাদেশ সরকার কর্তৃক ইসলামিক ফাউন্ডেশনর পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গন শিক্ষা কার্যক্রম চলছে শার্শা উপজেলায় ।

২১ নভেম্বর বৃহস্পতিবার কার্যক্রমের অংশ হিসেবে পবিত্র কুরআন ছবক অনুষ্ঠানে শৈত প্রবাহ উপেক্ষা করে মাঠে দেখা গেছে ফাইনডশনের অসংখ্য শিক্ষার্থী ও শিক্ষক মন্ডলীদের।

বৃহস্পতিবার সকাল ৮ টার সময় বেনাপোল পোর্টথানার গাজীপুরে শিক্ষক খলিলুর রহমান এর ২৮ জন শিক্ষার্থী ও বেনাপোলের বায়তুল মামূর জামে মসজিদে শিক্ষকের শতাধিক শিক্ষার্থীদের পরিবশ মূখর কোরান ছবকে অংশ গ্রহণ করতে দেখা গেছে।

শার্শা উপজেলার দায়িত্ব প্রাপ্ত ফিল্ড সুপার ভাইজার মাওলানা মোঃ শোয়াইবুর রহমান জানান, শার্শা উপজেলা ১১ টি ইউনিয়নে মসজিদ ভিত্তিক ৯৫ কেন্দ্র মোট ২ হাজার ৮ শত ৫০ জন শিক্ষার্থী পবিত্র কুরআন ছবকে অংশ গ্রহণ করেছে। এছাড়া বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক শার্শা উপজেলায় জন মানুষের কথা ভেবে আরো ৫৮ টি প্রাক প্রাথমিক ও একটি বয়স্ক শিক্ষা কেন্দ্রও চলমান রয়েছে।

শিক্ষক খলিলুর রহমান বলেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ হল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের অধীনস্থ একটি সরকারি প্রতিষ্ঠান যেটি ইসলামের আদর্শ ও মূল্যবোধ প্রচার করে থাকে।

শার্শা উপজেলা ইসলামী ফাউন্ডেশনের সাধারন কেয়ার টেকার কাজী আব্দুল আলিম বলেন, বর্তমান বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের প্রতি মন্ত্রী আলহাজ্ব শেখ আবদুল্লা ও ডিজি আলহাজ্ব শামীম মোঃ আফজাল নিরলস ভাবে ইসলামের মূল্যবোধ ও আদর্শের প্রচার আমাদের শিক্ষা দেন।

এ সময় শিক্ষার্থীদের মাঝে উপস্থিত ছিলেন মডেল কেয়ার টেকার আবু শামা, সাধারণ কেয়ার টেকার আব্দুল আলিম, মনিরুজজামান, ওহিদুল ইসলাম মেহেদী আল মাসুদ প্রমুখ।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

শ্রীমঙ্গলে পবিত্র ঈদে মিলাদুন্নবী(দ:) উপলক্ষে আলোচনাসভা ও গজল

পবিত্র ঈদে মিলাদুন্নবী(দ:) উপলক্ষে আলোচনা সভা ও গজল সন্ধ্যা। স্থান:সিন্দুর খাঁন শান্তিবাজার, শ্রীমঙ্গল।তারিখ:১৫ নভেম্বর’১৯ইং। প্রধান …