Breaking News
Home / তথ্য কণিকা / ঝিনাইদহ সার্কিট হাউজ মিলনায়তনে ‘১৯৭১ ঝিনাইদহে মুক্তিযুদ্ধ’ ও ‘ঝিনেদার কথা’ নামক দুটি বইয়ের মোড়ক উন্মোচন

ঝিনাইদহ সার্কিট হাউজ মিলনায়তনে ‘১৯৭১ ঝিনাইদহে মুক্তিযুদ্ধ’ ও ‘ঝিনেদার কথা’ নামক দুটি বইয়ের মোড়ক উন্মোচন

রফিক মন্ডল, স্টাফ রিপোর্টারঃ  মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণের জন্য বাংলাদেশের প্রতিটি মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করে সংরক্ষণ করা হবে। যার নাম হবে ‘বীরের কন্ঠে বীরগাথা’ বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
তিনি আরও বলেন, পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের কথা যেমন লেখা থাকবে তেমনি পাকিস্থানি হানাদার বাহিনী ও তাদের দোসরদের কথাও লেখা থাকবে। যেন ভবিষ্যত প্রজন্ম বিচার করতে পারবে কে ভালো কাজ করেছে আর কে খারাপ কাজ করেছে। তারা যেন জানতে পারে পাকিস্থানি হানাদার বাহিনী বাংলাদেশের মানুষের উপর কি নির্যাতন করেছিল।
বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ সার্কিট হাউজ মিলনায়তনে ‘১৯৭১ ঝিনাইদহে মুক্তিযুদ্ধ’ ও ‘ঝিনেদার কথা’ নামক দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন।
অনুষ্ঠানে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, সরকারি কেসি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. বি এম রেজাউল করিম, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মকবুল হোসেনসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। এদিকে দুপুরে শৈলকুপায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন তিনি।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

“বঙ্গবন্ধু”-মো: হুমায়ূন কবীর

“বঙ্গবন্ধু” মো: হুমায়ূন কবীর যবে এসেছিলে ভবে তব এ বাংলায় হয়ে আলো, দিয়ে ছিলে মুক্তি …