Breaking News
Home / জাতীয় / জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে ঈদ জামাত অনুষ্ঠিত

জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে ঈদ জামাত অনুষ্ঠিত

রাজধানীর সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত এবং বায়তুল মোকাররম  জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাতসহ পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় ঈদগাহে ঈদ জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। বুধবার সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত এ ঈদ জামাতে রাজধানীর হাজারও মানুষ অংশ নেন।

দেশের প্রধান এ ঈদ জামাতে অংশ নিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও মন্ত্রিসভার সদস্যরা। নামাজ শেষে দেশবাসীর সুখ-শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় মোনাজাত করা হয়। এরপর মুসল্লিরা পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন।

বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকেই মুসল্লিরা জাতীয় ঈদগাহে আসতে থাকেন। পথে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েন তারা। ঈদগাহে প্রবেশের আগেই অনেকে বৃষ্টিতে ভিজে যান।

জাতীয় ঈদগাহে পুরুষদের পাশাপাশি নারীরাও ঈদ জামাতে অংশ নিয়েছেন। নারীদের প্রবেশের জন্য পূর্বদিকে পানির পাম্প সংলগ্ন গেট খোলা রাখা হয়।

বরাবরের মতো এবারও জাতীয় ঈদগাহে মুসল্লিদের নিরাপত্তায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়। সর্তক অবস্থানে থাকে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী। ঈদগাহের প্রবেশ মুখগুলোতে বসানো হয় মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে। নিরাপত্তা তল্লাশি করে মুসল্লিদের ভেতরে প্রবেশ করানো হয়।

এদিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সকাল ৭টায় ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মুহাম্মদ মুহিব্বুল্লাহিল বাকী নদভী। দেশের জাতীয় এ মসজিদে সকাল ৭টা থেকে পর্যায়ক্রমে পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এ মসজিদে দ্বিতীয় জামাত হয় সকাল ৮টায়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেম। তৃতীয় জামাত হয় সকাল ৯টায়। এতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ।

চতুর্থ জামাত হয় সকাল ১০ টায়। এতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ূর রহমান খান ইমামতি করেন। পঞ্চম ও সর্বশেষ জামাত হয় সকাল ১০টা ৪৫টা মিনিটে। এ জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী।

এছাড়া জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এবারও ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টায় অনুষ্ঠিত এ ঈদ জামাত সবার জন্য উন্মুক্ত ছিল।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

রেল চালকদের প্রশিক্ষণের নির্দেশ প্রধানমন্ত্রীর

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধরনের দুর্ঘটনা রোধে …