Breaking News
Home / খোলা হাওয়া / ঘূর্ণিঝড় ‘বুলবুল’: সাতক্ষীরায় ভারি বৃষ্টি ও ঝড়ো হাওয়া

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: সাতক্ষীরায় ভারি বৃষ্টি ও ঝড়ো হাওয়া

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সাতক্ষীরায় শুক্রবার ভোর থেকে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে কখনও মাঝারি ও আবার কখনো ভারি বৃষ্টি হচ্ছে।

জেলায় স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করে স্ব-স্ব এলাকায় অবস্থান করতে বলা হয়েছে। হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিক সার্বক্ষণিক খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। উপকূলীয় এলাকার মানুষদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সার্বক্ষণিক খোঁজ-খবর নেওয়ার জন্য জেলা ও উপজেলা প্রশাসন মনিটরিং ব্যবস্থা চালু করা হয়েছে।

তিনি জানান, দুর্যোগের সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমাতে ও মানুষের জানমালের নিরাপত্তায় ২৭০টি আশ্রয়কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। এছাড়াও ১২শ’ স্কুল-কলেজকে বিকল্প আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরও জানান, প্রত্যেক ইউনিয়নে মেডিকেল টিম প্রস্তুতকরণ, পর্যাপ্ত শুকনো খাবার ও খাওয়ার পানি মজুদ রাখা, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে উদ্ধার কার্যক্রম চালানোর জন্য ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও স্বেচ্ছাসেবক দল প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

রূপগঞ্জে চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রে মাদক বিরোধী র‌্যালি

শাকিল আহম্মেদ, রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ …