Breaking News
Home / জীবন ধারা / কোটচাঁদপুর উপজেলার সফল মহিলা ভাইস চেয়ারম্যাম্যান মোছাঃ নাজমা খাতুনের ৩৯তম শুভ জন্মদিন

কোটচাঁদপুর উপজেলার সফল মহিলা ভাইস চেয়ারম্যাম্যান মোছাঃ নাজমা খাতুনের ৩৯তম শুভ জন্মদিন

স্টাফ রিপোর্টারঃ  আজ ৫ নভেম্বর -২০১৯ মঙ্গলবার । ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার আন্তজার্তিক নারী সম্মাননা প্রদক প্রাপ্তি তড়িৎকর্মা জনসেবায় সফল কোটচাঁদপুর উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কোটচাঁদপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের সংগ্রামী সভানেত্রী মোছাঃ নাজমা খাতুনের ৩৯ তম শুভ জন্মবার্ষিকী আজ । হাঁটি হাঁটি পা পা করে নাজমা খাতুন ৩৮ বছরের পেরিয়ে ৩৯ বছরে পদার্পণ করেছেন। ১৯৮০ সালে ৫ নভেম্বর কোটচাঁদপুর উপজেলার ঐতিহ্যবাহী সলেমানপুর তেঁতুলতলা পাড়ার এক মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন তিনি । ৩ ভাই ও ১ বোনের মধ্যে নাজমা খাতুন সকলের ছোট। তাঁর বাবার নাম হাজী ছুব্দুল মালিতা ও মা জননী হাজী রোকেয়া বেগমের অতি অাদরের নাজমা খাতুন একই উপজেলার সাবদারপুর ইউনিয়নের মানিকদিহি গ্রামের মরহুম মোঃ মইদুল ইসলামের বড় ছেলে সিনিঃ সহকারী শিক্ষক ও সাংবাদিক জনাব মোঃ রফিকুল ইসলাম ওরফে রফিক মন্ডল এর সাথে ১৯৯৮ সালে ৭ জুলাই এক মাহেন্দ্রক্ষণে বিবাহ বিন্ধনে পারিবারিকভাবে দাম্পত্য জীবন শুরু করেন। নাজমা খাতুন এখন তাঁর কোলজুঁড়ে ২ মেয়ে ও ১ ছেলে। রিচি, রিছেস ও আনাস বেলাল তাদের প্রিয় সন্তান। শ্বশুর পরিবারে ও নাজমা খাতুনের রয়েছে ব্যাপক গ্রহন যোগ্যতা। ইতিমধ্যে নাজমা খাতুন দলমতের উর্ধ্বে ওঠে নিজেকে সকল জনগনের কাছে আস্হাভাজন হয়েছেন। তাঁর প্রশাংসা সকল মানুষের মুখে মুখে। চেয়ারম্যান নাজমা খাতুন সহজ সরল এবং সাদাসিধে জীবনযাপনে অভ্যস্ত। সৎ আর ধার্মিকতা জীবন চলার পথে বড় গুন তাঁর।খুব সহজেই সাধরন মানুষকে তিনি আপন করে নেন। নিরঅংহকার এই মানুষটি হররোজ জনগনের কল্যানে নিয়োজিত। পথ চলা তাঁর সকল মহলে।

সন্তানেরা সকলেই লেখাপড়ায় ব্যস্ত। নাজমা খাতুন সরকারী রথখোলা প্রাথমিক বিদ্যালয়ে তাঁর লেখাপড়ার হাতেখড়ি। পর্যায়ক্রমে নাজমা কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং সরকারী কে এম এইচ ডিগ্রী কলেজে লেখাপড়া করেছেন। ছাত্র জীবনে নাজমা বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী ছিলেন । ছাত্রী জীবনে ও নাজমা খেলাধুলা আর গানে সমান তালে পারদর্শী। ফুটবল খেলে সে বেশি পছন্দ করে। যে কারনে কোটচাঁদপুরের তরুন ছেলেমেয়েরা লেখাপড়ার পাশাপাশি খেলার মাঠে ফিরে আসুক তাঁর জোর দাবী অভিভাবক মহলের কাছে।

বিবাহিত জীবনে তিনি সফল গৃহিনী হলেও পরবর্তীতে নাজমা খাতুন রাজনীতিতে জড়িয়ে পড়েন। ২০১৪ সালে নাজমা খাতুন প্রায় ২৯ হাজার ভোট পেয়ে প্রতিদ্বন্দ্বী ৪ প্রার্থী কে হারিয়ে বিপুল ভোটের ব্যবধানে কোটচাঁদপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে তাক লাগিয়ে দেন সর্বমহলে এবং উপজেলা পরিষদের ১ম সভায় সর্বসম্মতভাবে উপজেলা প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হন । একপর্যায়ে ২০১৬ সালে ১৩ জুন কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর দায়িত্বভার গ্রহন করেন তিনি । এদিকে কোটচাঁদপুর উপজেলার সফল মহিলা ভাইস চেয়ার, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাঃ নাজমা খাতুন ডি অার এফ কর্তৃক আন্তজার্তিক নারী সম্মাননা পদকে ভূষিত হন। এছাড়া ও তড়িৎকর্মা চেয়ারম্যান নাজমা খাতুন Good Govermance and Human Rights Review Society হতে শ্রেষ্ঠ চেয়ারম্যান মনোনিত হন এবং আলোর ভূবন মানব কল্যান সংস্হা হতে তাঁকে নেলসন ম্যান্ডেলা স্বর্নপদক -২০১৬ ও সনদ দেওয়ার সিদ্বান্ত গ্রহন করেছেন ওই সংস্হার জঁরি বোর্ড।। একের পর এক সমাজসেবায় অবদানের জন্য ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাঃ নাজমা খাতুন তাঁর আপন কর্মকান্ড ও জনগনের জনসেবার মধ্যে দিয়ে পৌর ও উপজেলাবাসী সহ সর্বস্তর জনমনের হৃদয়ের মনের মনি কোঠায় ঠাঁই করে নিয়েছেন। অাজকের এই শুভ জন্মদিনে কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাঃ নাজমা খাতুনের জন্য পরিবারের পক্ষ হতে অজস্র দোয়া, ভালবাসা ও শুভেচ্ছা রইল। পথ চলা হোক নিরাপদে ও নির্বিঘ্নে আর সাধরন জনতার জনসেবা করে। সত্যকারে জনসেবক হোক কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাঃ নাজমা খাতুন। নিন্ততর শুভেচ্ছা জন্মদিনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর জন্য।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

শ্রীপুরে বালতির পানিতে পড়ে এক শিশুর মৃত্যু

আনোয়ার হোসেন, গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে বালতির পানিতে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার রাজাবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *