Breaking News
Home / Health / ওয়েলফুডের নিম্নমানের লাচ্ছা সেমাই বিক্রি হচ্ছে বাজারে

ওয়েলফুডের নিম্নমানের লাচ্ছা সেমাই বিক্রি হচ্ছে বাজারে

শহিদুল ইসলাম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ

বাজারে এখনো মিলছে ওয়েল ফুডের লাচ্ছা সেমাইয়ের প্যাকেট। বিএসটিআইয়ের পরীক্ষায় নিম্নমানের প্রমাণিত হওয়া সেই ৫২ পণ্যের অন্তর্ভুক্ত লাচ্ছা সেমাই বাজার থেকে এখনো প্রত্যাহার করেনি ওয়েল ফুড। রোববার (১৯ মে)জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের অভিযানে ওয়েরফুডের নয় প্যাকেট সেমাই ধ্বংস করা হয়।
রোববার (১৯ মে) আদালত কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২ পণ্যের অন্তর্ভুক্ত এসিআই লবণ,মোল্লা লবণ, ওয়েল ফুডের লাচ্ছা সেমাই, ডুডলস নুডলস বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় বক্সিরহাট হাট এলাকায় দুটি দোকানকে বিশ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম। মেসার্স বোয়ালখালি স্টোর ও জেনুইন স্টোর থেকে দশ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।এ সময় ১৬৫ প্যাকেট নিষিদ্ধ ঘোষিত পণ্য ধ্বংস করা হয়। এরমধ্যে ওয়েলফুড এর লাচ্ছা সেমাইয়ের প্যাকেট ছিল নয়টি।

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড ও কোতয়ালী থানা এলাকায় সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত পরিচালিত অভিযানে ১১ প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের দায়ে মোট ৭১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় আদালত কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২ পণ্যের অন্তর্ভুক্ত এসিআই লবণ, মোল্লা লবণ, ওয়েল ফুড লাচ্ছা সেমাই, ডুডলস নুডলস ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আদালত কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পণ্যগুলো বাজার থেকে প্রত্যাহার করার জন্য আমরা তিনদিন সময় দিয়েছিলাম। কিন্তু এখনো তারা গাফিলতি করছেন। অন্যদিকে, চট্টগ্রামে দোকান মালিক সমিতিকে বার্তাও দিয়েছিলাম। তারাও এ ব্যাপারে উদাসীন। বিষয়গুলো আমলে নিয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি।’

তিনদিনের মধ্যে ৫২ পণ্য বাজার থেকে প্রত্যাহার করার জন্য ১৫ মে সংশ্লিষ্ট উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহকে নির্দেশ দিয়েছিল বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। তিনদিন সময় অতিবাহিত হয়ে গেলেও বাজারে এখনো বিক্রি হচ্ছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যাক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের মালিকানাধীন ওয়েল ফুডের লাচ্ছা সেমাই।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About বাংলা ভোর

সবার আগে আমরা

Check Also

অনিদ্রায় চর্বি বিপাক বিগড়ে যায়

পেনসালভানিয়া স্টেট ইউনিভার্সিটির করা গবেষণায় দেখা গেছে, খাবারের বিপাক ক্রিয়ায় ক্ষতিকর প্রভাব ফেলে ঘুমের অভাব। …