Breaking News
Home / আন্তর্জাতিক / অভিশংসন শুনানিতে আমন্ত্রণ ডোনাল্ড ট্রাম্প

অভিশংসন শুনানিতে আমন্ত্রণ ডোনাল্ড ট্রাম্প

বাংলাভোর নিউজ ডেস্কঃ অভিশংসন শুনানিতে অংশ নিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। আগামী ৪ ডিসেম্বর তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। আজ বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

হাউস জুডিশিয়ারি কমিটির ডেমোক্র্যাট চেয়ারম্যান জেরল্ড ন্যাডলার বলেন, হয় ট্রাম্প শুনানিতে অংশগ্রহণ করুক, তা না হলে এ বিষয়ে অভিযোগ বন্ধ করুক।
ন্যাডলার এক বিবৃতিতে জানান, আগামী মাসে শুনানিতে অংশগ্রহণের জন্য ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছেন তিনি। ট্রাম্প শুনানিতে অংশগ্রহণের সুযোগ নিতে পারেন। তা না হলে তাঁর অভিযোগ করা বন্ধ করা উচিত। ট্রাম্প সরাসরি বা পরামর্শকের মাধ্যমে শুনানিতে অংশ নেবেন বলে আশা ন্যাডলারের।

শুনানিতে অংশ নিলে ট্রাম্প সাক্ষীদের প্রশ্ন করতে পারবেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ২৫ জুলাই টেলিফোনে কথা বলেন ট্রাম্প। এ সময় আগামী নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে প্রেসিডেন্ট মনোনয়নপ্রত্যাশী জো বাইডেনের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য তাঁর ছেলে হান্টার বাইডেনের অতীত ব্যবসার ব্যাপারে তদন্তের জন্য জেলেনস্কিকে চাপ দেন ট্রাম্প। বিনিময়ে ইউক্রেনের জন্য সামরিক সহায়তা তহবিল অনুমোদন দেওয়ার প্রতিশ্রুতি দেন।

যুক্তরাষ্ট্রের বিরোধী দল ডেমোক্রেটিক পার্টি মনে করছে, ট্রাম্প এর মধ্য দিয়ে ব্যক্তিগত কাজে প্রেসিডেন্টের ক্ষমতার অপব্যবহার করেছেন। এ পদক্ষেপ তাঁকে অভিশংসনযোগ্য করে তুলেছে।

ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে গত ২৪ সেপ্টেম্বর অভিশংসন তদন্ত শুরু করে প্রতিনিধি পরিষদ। এ নিয়ে তদন্ত করছে প্রতিনিধি পরিষদের তিনটি কমিটি।

তদন্তের অংশ হিসেবে প্রথমে রুদ্ধদ্বার সাক্ষ্য নেওয়া হয়। পরে সাক্ষীদের প্রকাশ্য শুনানি হয়।

কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ইন্টেলিজেন্স কমিটির প্রধান অ্যাডাম শিফ জানান, প্রেসিডেন্ট ট্রাম্পের অভিশংসন নিয়ে চূড়ান্ত প্রতিবেদন তৈরি করা হচ্ছে। এই প্রতিবেদন ৩ ডিসেম্বর প্রকাশ করা হবে।

অভিশংসন তদন্তের বিরুদ্ধে লাগাতার সমালোচনা ও কটাক্ষ করে আসছেন ট্রাম্প। অভিশংসন তদন্তে বিরোধীদের ষড়যন্ত্র দেখছেন তিনি।

লিংক কম্পিউটার যশোর এর বিজ্ঞাপন

About Bangla Vhor

mm

Check Also

গণহত্যা’ মামলায় লড়তে আন্তর্জাতিক আদালতে সু চি

বাংলা ভোর নিউজ ডেস্কঃ ২০১৭ সালে রাখাইনে রোহিঙ্গা ‘গণহত্যার’ অভিযোগে জাতিসংঘের সর্বোচ্চ আদালতে হওয়া মামলায় …